ক্রিকেটারের ভাইরাল ছবিতে আপ্লুত আইসিসিও

ক্রিকেটারের ভাইরাল ছবিতে আপ্লুত আইসিসিও

জাতীয় খবর বিনোদন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
ক্রিকেটারের ভাইরাল ছবিতে আপ্লুত আইসিসিও
গায়ে হলুদ সেরেই মাঠে সানজিদা। বাংলাদেশের ক্রিকেটারের ভাইরাল ছবিতে আপ্লুত আইসিসিও। পরনে শাড়ি। গা ভর্তি গয়না। আর হাতে ক্রিকেট ব্যাট! এই সাজেই মারছেন স্ট্রেট ড্রাইভ, হুক, পুলের মতো শট।

বাংলাদেশ জাতীয় মহিলা দলের ক্রিকেটার সানজিদা ইসলামের এ রকম কয়েকটি ছবি ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে। যা এখন ভাইরাল।

গায়ে হলুদের দিনেই ব্যাট হাতে ক্রিকেট মাঠে নামার এই ছবিতে মেতেছে ক্রিকেট বিশ্ব। আইসিসি-সহ বিভিন্ন আন্তর্জাতিক ক্রিকেটাররা এই ছবি শেয়ার করেছেন। ছবিগুলি শেয়ার করে আইসিসি-র টুইটার হ্যান্ডলে লেখা হয়েছে, ‘শাড়ি, গয়না, ব্যাট— ক্রিকেটারকদের ওয়েডিং ফটোশ্যুট এমনই হওয়া উচিত।’
অক্টোবর ছিল সানজিদার গায়ে হলুদ। তার পরের দিন তিনি বিয়ে করেছেন মীম মোসাদ্দেককে। জাতীয় দলে সুযোগ না পেলেও মীম বাংলাদেশের প্রথম শ্রেণির ক্রিকেটে পরিচিত মুখ। রংপুর বিভাগীয় দলের হয়ে খেলেন তিনি। তাঁর সঙ্গে দীর্ঘ ৬ বছর প্রেম সানজিদার।
বিয়ের দিনে সানজিদার ব্যাট তুলে নেওয়ায় অবশ্য খুব অবাক নন তাঁর পরিচিতরা। ছোটবেলা থেকেই ক্রিকেটই তাঁর ধ্যানজ্ঞান। ক্রিকেটার হওয়ার স্বপ্ন নিয়ে ২০০৯ সালে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি)-তে ভর্তি হয়েছিলেন সানজিদা।
তিন বছরের মধ্যেই বাংলাদেশ জাতীয় দলের হয়ে অভিষেক হয় তাঁর। ২০১২ সালের অগস্টে আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-২০ ম্যাচ দিয়ে আন্তর্জাতিক কেরিয়ার শুরু। সেই ম্যাচে সানজিদা শূন্য রানে রান আউট হলেও জিতেছিল বাংলাদেশ।
তিনি প্রথম ওডিআই ম্যাচ খেলেন ২০১৪ সালে পাকিস্তানের বিরুদ্ধে। টপ অর্ডারে ব্যাট করতে নামা সানজিদা ইতিমধ্যেই খেলেছেন ১৬টি এক দিনের আন্তর্জাতিক ও ৫৪টি টি-২০ ম্যাচ। ক্রিকেটের এই দুই ফরম্যাটে তাঁর মোট রান ৬৯৪। ২০১৮-তে এশিয়া কাপজয়ী দলের অন্যতম সদস্য ছিলেন তিনি।
বিকেএসপি-র পাঠ চুকিয়ে ২০১৮ সালে তিনি যখন রংপুরে ফিরেছিলেন তখনই তাঁর সঙ্গে পরিচয় হয় মীম মোসাদ্দেকের। তার পরই গড়ে ওঠে প্রেমের সম্পর্ক। ৬ বছরের সেই প্রেম এবার পরিণতি পেল বিয়েতে।
ছবি ভাইরাল হলেও এভাবে ফটোশ্যুট করার কোনও পরিকল্পনা আগে থেকে ছিল না বলে বাংলাদেশের এক সংবাদ মাধ্যমকে জানিয়েছেন সানজিদা। গায়ে হলুদের পর ছবি তুলতে তিনি গিয়েছিলেন রংপুর স্টেডিয়ামে। সেখানে গিয়ে দেখেন ছোট ছোট ছেলেরা ক্রিকেট খেলছে। তা দেখেই ইচ্ছাটা চাগাড় দিয়ে ওঠে সানজিদার।
বাচ্চাদের সঙ্গেই নেমে পড়েন খেলতে। তখনই তাঁর বন্ধুরা তুলেছিলেন এই ছবিগুলি। যা এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। ছবি ভাইরাল হওয়াতে নিজের খুশি গোপন করেননি সানজিদা। বলেছেন, ‘‘আমার স্বামী নিজেই ক্রিকেটার। আমার পেশাদার জীবনের জন্য এটা ভাল দিক। এখন আরও সমর্থন পাব।’’ -আনন্দবাজার । ভিজিট করুন

Leave a Reply

Your email address will not be published.