জাতীয় পতাকা বিকৃত করে অবমাননা করায় আরও একটি মামলা

জাতীয় পতাকা বিকৃত করে অবমাননা করায় আরও একটি মামলা

জাতীয় খবর
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

বিজয় দিবসে জাতীয় পতাকা বিকৃত করে অবমাননা করায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ১৩ শিক্ষক-কর্মকর্তার বিরুদ্ধে আরও একটি মামলা করেছেন রংপুর মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ আসিফ হোসেন। বিষয়টি নিশ্চিত করেছেন বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আবু সাঈদ সুমন। খবর- জাগোনিউজ।

সোমবার (২৮ ডিসেম্বর) মেট্রোপলিটন তাজহাট আমলি আদালতে তিনি মামলাটি করেন। বিষয়টি আমলে নিয়ে মঙ্গলবার (২৯ ডিসেম্বর) সকালে রংপুর পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন বিচারক ফজলে এলাহি খান।

মামলায় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট (চলতি দায়িত্ব) তাবিউর রহমান প্রধান, বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (একাডেমিক) আমিনুর রহমান, ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের প্রভাষক সোহাগ আলী, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক রহমতউল্লাহ, বাংলা বিভাগের প্রধান প্রফেসর ড. পরিমল চন্দ্র বর্মণ, ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের প্রভাষক শামীম হোসাইন, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক কাইয়ুম, সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক রাম প্রসাদ বর্মণ, মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মাহামুদুল হাসান, বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ও মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মাসুদ উল হাসান, গণিত বিভাগের সহকারী অধ্যাপক ও বিজয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক এম এম হাফিজুর রহমান, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক ও বিজয় দিবস উদযাপন কমিটির সদস্য সচিব সামছুল হক এবং পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের সহকারী রেজিস্ট্রার এম এম ইকবালকে আসামি করা হয়েছে।
এর আগে বেরোবি শাখা ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি আরিফুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক মাহামুদুল হক ও বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মশিউর রহমান উপাচার্যসহ সহকারী অধ্যাপক তাবিউর রহমান প্রধান, অর্থ ও হিসাব দফতরের পরিচালক ও বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আর এম হাফিজুর রহমান সেলিম, বাংলা বিভাগের প্রধান প্রফেসর ড. পরিমল চন্দ্র বর্মণ, সহকারী প্রক্টর ও মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মাসুদুল হাসান, ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের প্রভাষক সোহাগ আলী, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক মো. রহমতউল্লাহর নাম উল্লেখ করে ৯ জনকে আসামি করে তাজহাট থানায় পৃথক দুটি অভিযোগ দায়ের করেন ।উল্লেখ্য, ১৬ ডিসেম্বর বিজয় দিবসে নিজেদের মতো করে তৈরি করা জাতীয় পতাকা নিয়ে ক্যাম্পাসে তোলা কয়েকটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পর দেশব্যাপী সমালোচনার ঝড় ওঠে। জাতীয় পতাকার ডিজাইন অনুযায়ী সবুজের মধ্যে লাল বৃত্ত থাকার কথা থাকলেও তাদের পতাকার মাঝে ছিল চারকোণা আকৃতির লাল বর্গাকার।  ভিজিট করুন

রংপুরে জাতীয় পতাকা বিকৃত করে বিজয় দিবস উদযাপন